গল্পগুচ্ছতে প্রকাশিত লেখার বিষয়ভাবনা বা বক্তব্যের দায় লেখকের । সম্পাদক কোনভাবেই দায়ী থাকবেন না ।

বুধবার, ৭ জানুয়ারী, ২০১৫

বিলাল হোসেন


ছেলেধরা

মোরশেদউল্লাহ যখন কবিতার নেশায় ঢাকা এসে এক সাহিত্যঘন আড্ডায় শিরীনের সাথে পরিচিত হল তখন সে বুঝতেও পারেনি শিরীন তাকে এমন একটি অফার দিয়ে বসবেশিরীন বললএই মোরশেদ তুমি তো বেশ লেখো , আগামী বই মেলায় একটা কাব্য গ্রন্থ বের করে ফেলোআমি ব্যবস্থা করে দিচ্ছিমোরশেদ অবাক হয়ে তাকিয়ে থাকল শিরীনের দিকেশিরীন বিষয়টি ধরতে পেরে বললএতো অবাক হচ্ছো কেন ? আমার কাছে বেশ প্রকাশক আছেদাঁড়াও , কিছুদিনের মধ্যেই নাম করা সব পত্রিকায় তোমার কবিতা ছাপিয়ে দেব ... জাস্ট ওয়েটনবীন কবি মোরশেদউল্লাহ চোখের মধ্যে ঘোর নিয়ে তাকিয়ে দেখে শিরীনের কোলবালিশের মত শরীরটা এখন খুব একটা খারাপ লাগছে নাদুটি মোটা ঠোঁট মনে হল রসে টইটম্বুরজামদানী শাড়ির আঁচলের তলে ব্লাউজ ফেটে গরুর ওলানের মত বড় বড় স্তন বেরিয়ে আসতে চাইছেমোরশেদউল্লা -দুটির মধ্যেও কী এক সৌন্দর্য খুঁজে পেলযেন কম্বলে জড়ানো অই যে বিশাল নিতম্ব ,—ওটাও খুব একটা খারাপ লাগছে না এখন । :ফুস্কা খাবা মোরশেদ ? শিরীন বললমোরশেদ চুপ করে থাকলতার গ্যাস্ট্রিক আছেফোস্কা / চটপটি খাওয়া একদম নিষেধকিন্তু সে কিছু বলল নাকিছু বলার শক্তি হারিয়েছে । :বুঝলে মোরশেদ , আমি জানি , আমি ভাল লিখতে পারি নাকিন্তু কি করব বলতোমরা যারা অসাধারণ লেখো তাদের একটু হেল্প করতে পারলে ভাল লাগেআচ্ছা , তুমি থাকো কোথায় ? :গেণ্ডারিয়াকয়েক বন্ধু মিলে একটা মেসে থাকি । :মেসে অনেক কষ্ট হয় , তাই না ? :ন্নাহ
:শোন আমি জানি মেসে কষ্ট হয় কিনাতুমি এক কাজ করতে পারো কিন্তু !আমার বাসায় থাকতে পারোআমি একা থাকিহাজবেন্ড ছেলেমেয়ে বিদেশেতোমার আপত্তি না থাকলে মাঝে মধ্যে এসে থাকতে পারোথাকবে ? চল আজকেই থাকোসেই সময় গেণ্ডারিয়ার গলির নর্দমার গন্ধ এসে নাকে এসে লাগলচল্লিশোর্ধ শিরীনের চোখে চোখ রেখে মোরশেদ বলল— :আমি রাজি । ............ 

রাতে শিরীন তার কবি বান্ধবী নওরিনকে ফোন দেয়খবর শুনেছিস , মোরশেদ উল্লাহ এখন আমার ড্রয়িং রুমে বসে টিভিতে ওমেন রেসলিং দেখছেযাক বাবা , অনেকদিন উপোষ ছিলামজামান ছোকরাটা যাওয়ার পর ১৫/২০ দিন একা একা ...