গল্পগুচ্ছতে প্রকাশিত লেখার বিষয়ভাবনা বা বক্তব্যের দায় লেখকের । সম্পাদক কোনভাবেই দায়ী থাকবেন না ।

মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০১৬

মমতা দাস

হীরের আংটি 
  
তোমার দেওয়া হীরের আংটিটা হারিয়ে গেছে জানো? মন খারাপ,খুব মন খারাপ ! কাল থেকে শুধু কাঁদছি । বাড়ির সকলে প্রথমে সান্ত্বনা দিয়েছে,এখন রাগ করছে । আমি নাকি বড্ড বাড়াবাড়ি করছি একটা জিনিস হারানো নিয়ে । মা বলেছে ‘অমন করে না, জীবন পথে চলতে কত কি হারায়,এতো একটা ছোট্ট জিনিস ! দাদা বলেছে ‘সামনের পুজোয় নয় কিনেদেব শাড়ি-র বদলে, হবে তো?’ বউদি মুখ বেঁকিয়ে আমাকে শুনিয়ে বলেছে,’ন্যাকামি ওরা কেউ বুঝছে না পল্লব , ওটা তো কেবল আংটি নয়, আমাদের কত আনন্দ,কত সুখের স্মৃতি ওর সঙ্গে জড়িত ! সেই আমাদের ভালবাসার দিন,সেই আদর ! হাতেহাত রেখে ঘোরা, শপথ করা । দুজনের ভালবাসার অঙ্গীকার ওই আংটি! ওটার যে কি দাম সে শুধু আমি-ই জানি । চাকরীর প্রথম মাসের মাইনে পেয়ে আমাকে উপহার দিয়েছিলে, মনে আছে? তোমার ভালবাসার, তোমার নিজের রোজগারের প্রথম উপহার, কত যত্নে রাখি তাকে,কত কম পরি ! সে যে অমুল্য সম্পদ আমার! হলই বা ফুটপাথের ছোট্ট দোকানের ইমিটেশন, হলই বা নকল হীরে ! 
অনেক অনেক মন খারাপ নিয়ে 
তোমার পিউ