গল্পগুচ্ছতে প্রকাশিত লেখার বিষয়ভাবনা বা বক্তব্যের দায় লেখকের । সম্পাদক কোনভাবেই দায়ী থাকবেন না ।

বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯

প্রদীপ ঘটক

ভিনগ্রহের' গপ্পো


চুলের মুঠি ধরে সপাটে একটা চড় মেরে অফিসার বললেন "এটা দেখেছিস?"
সূরজ নিজেকে সামলে জোরে নিঃশ্বাস নিতে নিতে দেখল পকেটের স্টিকারটা 'অনিল খন্না'
-আমার ভয়ে অপরাধীরা কাঁপে। যা জিজ্ঞাসা করব সঠিক উত্তর দিবি।
মাথার কাছে ঝুলন্ত বাল্বটা দুলছে। চেয়ারে লেপ্টে বাঁধা সূরজ। খালি গায়ে অজস্র কালসিটে। ঠোঁটের এককোণে রক্ত নেমে আসছে।
-কতদিন চালাচ্ছিস এসব?
হাঁফাচ্ছে সূরজ। জোরে জোরে শ্বাস পড়ছে। বিস্ফোরিত ভয়ার্ত চোখে বলল "প্রায় তিন বছর।"
-কতগুলো 'খদ্দের' জুটিয়েছিলি?
-প্রায় তিনশো
-সব্বাই ইনবক্সে আসতো?
-না, তবে প্রায় জনই আসত।
-ছবিগুলো কার?
-জানি না। তবে অ্যাকাউন্টটার নাম ছিল আয়েশা
-আর নেকেডগুলো?
-নেট থেকে।
-মিট করেছিস কারো সাথে?
-মিট করলে তো ধরা পড়ে যেতাম।
-কেউ মিট করতে চাইলে?
-ইগনোর করতাম।
-কেন করতিস এসব? জানতিস না এটা ক্রাইম?
সূরজ মাথা নামায়। লম্বা চুল ঝুলে পড়ে। চোখ দিয়ে কয়েক ফোঁটা জল জিনসের প্যান্টে।
-কি রে? উত্তর দিচ্ছিস না? চুপ কেন? জানতিস না?
-হ্যাঁ স্যর, জানি।
-তাহলে?
সূরজ অসহায় চোখে অফিসারের দিকে থাকায়।
-কি আনন্দ পেতিস দেখে?
-তার বেশি আর তো কিছু পাওয়ার ছিল না।
-তাহলে? কেন করতিস এসব?
সূরজ আবার মুখ নামায়। অফিসার চুলের মুঠি ধরে তুলে আবার সজোরে চড় "উত্তর দে। জানিস কত বড় শাস্তি হতে পারে তোর?"
সূরজ ভিরমি খায়। তারপর চিৎকার করে বলে "কি করব? আমি স্বাভাবিক নই। সমাজ মেনে নেবে না, অপরাধ ভাববে, টিটকারি দেবে, কিন্তু আমি কি করব? আমি তো প্রকাশ্যে বলতেই পারি না, আমি ছেলেদের পছন্দ করি, কি করতাম, কি করতাম বলে দিন প্লিইইইজ, মারুন মারুন, মেরে ফেলুন, জীবন রাখতে চাই না।"
-তোর মত তো অনেক আছে, তাদের খোঁজ।
-পাইনি, যাদের পেয়েছি পছন্দ হয়নি। যাদের পছন্দ তারা ঘৃণা করে।
অফিসার কোমরের বেল্ট ধরে প্যান্টটা একটু তুলে নেন। একটা জোরে নিঃশ্বাস নিয়ে জিজ্ঞাসা করেন "তুই টপ না বটম?
মাথা নামিয়ে সূরজ বলে "বটম।"
অফিসার নিজের চেয়ারে ফিরে যান। কিছু লেখালেখি করেন। ফিরে এসে বলেন "আজ তোকে আমার কোয়ার্টারে নিয়ে যাব। আমি একাই থাকি।"